জিম্বাবুয়ের বিপক্ষে আফগানিস্তানের শোচনীয় হার
জিম্বাবুয়ের বিপক্ষে আফগানিস্তানের শোচনীয় হার
২ ম্যাচ টেষ্ট সিরিজের প্রথম টেষ্টে নড়বড়ে জিম্বাবুয়ের কাছে লজ্জাজনক হার হেরেছে আফগানিস্তান। প্রথম ইনিংসে প্রথমে ব্যাট করে ১০ উইকেটে আফগানিস্তানের ছোট সংগ্রহ দাঁড়ায় ১৩৫ যা কিনা বর্তমান সময়ের টি-টুয়ান্টি ম্যাচের রানের সমান ও নয়। আফগানিস্তানের পক্ষে প্রথম ইনিংসে সর্বোচ্চ রান করেন ইব্রাহিম জাদ্রান – ১৪৫ বল খেলে ৭৬ রান। ০ রানে আউট হন পাঁচ ব্যাটম্যান, যথাক্রমেঃ- আব্দুল মালিক, রহমত, যাযাই, আহমদযাই, জহির খান।
প্রথম ইনিংসে জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন যথাক্রমে দুইজন – ভিক্টর এবং ট্রিপানো, তারা উভয়ই ৩ উইকেট করে মোট ৬ উইকেট শিকার করেন।
প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সেন উইলিয়ামস এর ১০৫ রান, সিকান্দার রাজার ৪৩ এবং চাকাভার ৪৪ রানের উপর ভর করে শেষপর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ১০ উইকেটে ২৫০ রান।
দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবারো ১৩১ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকার করেন মুজারবানী – ৪ উইকেট। এছাড়াও ভিক্টর ৩ উইকেট ট্রিপানো ১ উইকেট, উইলিয়ামস ১ উইকেট এবং সিকান্দার রাজা ১ উইকেট শিকার করেন।
আফগানিস্তানের নড়বড়ে ২ ইনিংসের সংগ্রহ দাঁড়ায় মোট ২৬৬ রান – জিম্বাবুয়ে প্রথম ইনিংসেই ২৫০ রান তুলে নিয়েছিল – জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে প্রয়োজন ছিল মাত্র ১৭ রান। জিম্বাবুয়ের অপেনার প্রিন্স মাসভার এবং কেভিন কাসুজা ২০ বলে হেঁসে খেলেই নিয়ে নেন ১৭ রান। আর এরি সাথে আফগানিস্তানের বিপক্ষে ১০ উইকেটর জয় পায় জিম্বাবুয়ে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে